এস এম তাজাম্মুল,মণিরামপুরঃ যশোরের মণিরামপুরে ২টি ও যশোর শহরে একটি মোট ৩টি ক্লিনিকে র‌্যাব-৬(যশোর) ও যশোর সিভিল সার্জন এর যৌথ অভিযানে মোট ১লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে যশোর র‌্যাব-৬ এর ভ্রাম্যমাণ আদালত।এ সময় মণিরামপুর নার্সিং হোম এর মালিক মোঃ অলিয়ার রহমানকে ১বছরের কারাদণ্ড প্রদান করা হয় বলে জানাগেছে।


গত বৃহস্পতিবার(১৩ই জুলাই) দুপুর ১টার দিকে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিকটবর্তী মোহনপুরে মণিরামপুর নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ১লক্ষ ৩০হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠানের মালিক মোঃ অলিয়ার রহমানকে ১বছরের কারাদন্ড দেওয়া হয়।


এরপর মণিরামপুর গরুহাট মোড় সংলগ্ন মনোনয়ারা ক্লিনিকে ৩৫হাজার টাকা জরিমানা ও যশোর সদরের সিটি হাসপাতালকে ১০(দশ)হাজার টাকা সহ মোট ১ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করে যশোর র‌্যাব-৬ এর ভ্রাম্যমাণ আদালত।


এ ব্যাপারে মুঠো ফোনে যশোর সিভিল সার্জন ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,জেলা স্বাস্থ্য প্রসাশনের উপস্থিতে যশোর ও মণিরামপুরে নিম্নমানের স্বাস্থ্যসেবা দেয়ায় তিনটি হাসপাতাল ও ক্লিনিককে ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাব-৬ এর ভ্রাম্যমাণ আদালত।


অভিযান পরিচালনাকারী যশোর র‌্যাব-৬ কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, র‍্যাবের কাছে গোপন খবর ছিলো যশোর এবং মণিরামপুর উপজেলায় বিভিন্ন ক্লিনিকে নিম্নমানের স্বাস্থ্যসেবা দেয়া হচ্ছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দুপুর একটার দিকে মণিরামপুর নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ঘটনার সত্যতা মেলায় এ সময় প্রতিষ্ঠানটিকে ১৯৮২ সালের মেডিকেল প্র্যাকটিস এন্ড বেসরকারি ক্লিনিক ও ল্যাব নিয়ন্ত্রণ আইনের ৯ ধারায় এক লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এরপর ভ্রাম্যমাণ আদালত মনোয়ারা ক্লিনিকে অভিযান পরিচালনা করে একই অপরাধ দেখে এই সময় মনোয়ারা ক্লিনিকের মালিককে একই আইনের একই ধারায় ৩৫ হাজার টাকা জরিমানা করেন। এরপর যশোর শহরের সিটি হাসপাতালে একই অপরাধে প্রতিষ্ঠানের মালিককে একই আইনের একই ধারায় দশ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি সাংবাদিকদের জানান।